উচ্ছৃঙ্খল ক্রিকেটারদের কঠোর হুঁশিয়ারি পাপনের 


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: আগস্ট ১০, ২০১৮, ০৮:৫২ এএম
উচ্ছৃঙ্খল ক্রিকেটারদের কঠোর হুঁশিয়ারি পাপনের 

মাঠে যেমন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জুনিয়রদের পারফরম্যান্স সাদা-মাটা। মাঠের বাইরে তাদের পারফরম্যান্স খুবই হতাশজনক। প্রায়ই নানা বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে যাচ্ছে তারা।আর এগুলো সামাল দিতে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)।গত কয়েকমাসে কয়েকজন তরুণ ক্রিকেটারের উর্চ্ছঙ্খল জীবন নিয়ে সরগরম ছিল সামাজিক যোগাযোগ মাধ্যম। 

ভক্তকে পেটানো, সতীর্থের সাথে মারামরিসহ নারী কেলেঙ্কারির ঘটনায় জড়িয়ে পরেন জাতীয় ক্রিকেটাররা। এসব ক্রিকেটারদের বিশৃঙ্খল ব্যক্তিগত জীবন নিয়ে চিন্তিত বিসিবি। 

এ ব্যাপারে সয়ং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন,‘ ব্যক্তিগত বিষয়ে কিছু করা কঠিন। আমরা তো তাদের বাসায় গিয়ে পর্যবেক্ষণ করতে পারব না। ওদের বুঝতে হবে। তাদের সুযোগ দেওয়া হয়েছে প্রচুর। শোধরানোর সুযোগ যদি তারা না নেয়, সেটি ওদের সমস্যা। বোর্ডের সমস্যা নয়। আমরা মনে করেছিলাম, শেষ যে বিচারটি হয়েছিল (সাব্বির রহমানের), তার পর সব ঠিক হয়ে যাবে। এতেও যদি ঠিক না হয়, তাহলে তো কঠোর সিদ্ধান্ত নিতেই হবে, উপায় নেই। এ ধরনের বিশৃঙ্খলা ক্রিকেটের জন্য ভীষণ খারাপ। যেহেতু বাংলাদেশের ক্রিকেট ভালো জায়গায় আছে, খেলোয়াড়দের নিয়ে বিতর্ক হোক, আমরা চাই না।’

ওয়েস্ট ইন্ডিজে সফল সফর শেষে বৃহস্পতিবার (৯ আগস্ট) দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। এরপর রাজধানীর ওয়েস্ট ইন হোটেলে দলের কোচের সাথে বৈঠক করেন বিসিসিব সভাপতি।বৈঠক শেষে সমাংবাদিকদের এসব কথা বলেন পাপন। 

গোনিউজ২৪/টিআই

খেলা বিভাগের আরো খবর